চরভদ্রাসনে বাঁধ নির্মানের দাবিতে মানববন্ধন - NEXT24NEWS

NEXT24NEWS

পরবর্তী ২৪ ঘন্টার খবর

Boxed(True/False)

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Monday, January 15, 2018

চরভদ্রাসনে বাঁধ নির্মানের দাবিতে মানববন্ধন

নাজমুল নিরব খান  চরভদ্রাসন প্রতিনিধি:

 ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরে এমপি ডাঙ্গী গ্রামে মেইন সড়কের পাশে পদ্মার পার এলাকায় চলতি শুস্ক মৌসুমে দ্রুত স্থায়ী বাঁধ নির্মানের দাবীতে সেমাবার সকাল ১০ টায় মানবন্ধন কর্মসূচী পালন করেছেন গ্রামবাসী। ঘন কুয়াশা ও শৈত্য প্রবাহ উপেক্ষা করে প্রায় ৫ শতাধিক গ্রামবাসী হাতে হাত ধরে পদ্মা পারে এক ঘন্টাকাল দাড়িয়ে থেকে তাদের প্রানের দাবী তুলে ধরেন। উপজেলা পদ্মা নদীর এম.পি. ডাঙ্গী গ্রাম ঘেষে ফাজিলখার ডাঙ্গী ও বালিয়া ডাঙ্গী গ্রামের প্রায় আড়াই কি.মি. পদ্মার পার এলাকায় চলতি শুস্ক মৌসুমে স্থায়ী বাঁধ নির্মানের দাবী স্থানীয়দের।

মানবন্ধন কর্মসূচীর সভাপতিত্ব করেন চরভদ্রাসন ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক। উপজেলা চেয়ারম্যান এ.জি.এম বাদল আমিন ও মহিলা ভাইস চেয়ারম্যান তানজিনা আক্তার এ মানবন্ধন কর্মসূচীতে অংশ নেন। মানবন্ধন কর্মসূচীর সার্বিক পরিচালনা করেন পদ্মা পারের বসতি আঃ হালিম মাষ্টার। মানবন্ধন কর্মসূচী শেষে সমাবেশে অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, ইউপি সদস্য মোঃ একলাস প্রামানিক, পদ্মা পারের বসতি ওয়াছেল মাষ্টার, বাবুল মন্ডল, আকতারুজ্জামান, আঃ কুদ্দুস বাদশা ও হারুনার রশিদ প্রমূখ।

বক্তারা বলেন, উপজেলা পরিষদ থেকে মাত্র ১ কি.মি. উত্তর পশ্চিম দিকে পদ্মা নদীর বর্তমান অবস্থান। গত তিন দিন আগেও  এম.পি. ডাঙ্গী গ্রাম, ফাজিলখার ডাঙ্গী ও বালিয়া ডাঙ্গী গ্রামের অস্থায়ী বাঁধ প্রকল্প সহ প্রায় ১৩ একর মাঠী জমি পদ্মার ভাঙনে বিলীন হয়ে গেছে। প্রতি বছর বর্ষা মৌসুমে ফরিদপুর পাউবো জরুরীভাবে পদ্মার ভাঙন রোধে কিছু জিও ব্যাগ ফেলে ভাঙন রোধের কাজ দেখিয়ে চলেছে। কিন্ত তা কোনো কাজে আসছে না বলে বক্তারা দাবী তোলেন। তাই পদ্মা নদীর চরম হুমকীর মুখ থেকে রক্ষার জন্য চলতি শুস্ক মৌসুমে দ্রুত পদ্মা রক্ষা স্থায়ী বাঁধ নির্মানের দাবী করেন এলাকাবাসী।

                                           

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages