চরভদ্রাসনে নদী ভাঙ্গন পরিদর্শন ও সমস্যা সনাক্তকরন - NEXT24NEWS

NEXT24NEWS

পরবর্তী ২৪ ঘন্টার খবর

Boxed(True/False)

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, January 25, 2018

চরভদ্রাসনে নদী ভাঙ্গন পরিদর্শন ও সমস্যা সনাক্তকরন

নাজমুল নিরব খান, ফরিদপুর চরভদ্রাসন থেকেঃ

ফরিদপুর চরভদ্রাসন উপজেলার এমপি ডাঙ্গী নদী ভাঙ্গন কবলিত এলাকায় বৃহস্পতিবার বিকাল ৪ টায় নদী ভাঙ্গন পরিদর্শন ও সমস্যা সনাক্তকরনে যায় উপজেলা প্রশাসন ও ফরিদপুর পাউবো কর্মকর্তা । এ সময় তারা গত বছর নির্মিত ৪ কোটি টাকার বাঁধ ধ্বংশের কারন সনাক্ত করেন।
উল্লেখ্য গত দেড় মাস ধরে পদ্মা নদীর বিভিন্ন যায়গায় পানি শুকিয়ে যাওয়ার কারনে দেশের বিভিন্ন যায়গা থেকে আসা মালবাহী কার্গু গুলো উক্ত গ্রামের ভাঙ্গনমুখী গভীর পদ্মার পারে ভিরে মাল খালাস করে আসছিল। ওইসব কার্গু ও মালবাহী ট্রাকের অবাধ চলাচলের কারনে ৪ কোটি টাকা ব্যায়ে পদ্মা রক্ষা বাঁধ প্রকল্প সহ আশেপাশের মাঠ জমিগুলো বিলিন হয়ে যায়। এতে মেইন সড়ক ও উপজেলার সদর এলাকা পদ্মা ভাঙ্গনের চরম হুমকির মধ্যে পড়ে।
পরিদর্শন ও তদন্ত কর্মকর্তারা ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার,ফরিদপুর পাউবো কর্মকর্তা জহুরুল হক,থানা কর্মকর্তা রামপ্রসাদ ভক্ত, উপজেলা প্রকৌশলী নুর মোহাম্মদ,বিডাব্লটি উপপৌকশলী আক্কাস আলী ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মানস বোস।এ সময় তারা নদী ভাঙ্গন ও ভাঙ্গন কবলিত এলাকাসমূহ স্পীড বোড যোগে ঘুরে ঘুরে দেখেন।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার ভাঙ্গন কবলিত এলাকাসমূহে কার্গু ভিরানো নিষিদ্ধ ঘোষনা করেন।এবং কর্গু মাস্টারদের কাছ থেকে একটি মুচলেকা নিয়ে তাদের চলে যেতে বলেন।
পরবর্তীতে কর্মকর্তারা দ্রুত নদীভাঙ্গন রোধে ব্যাপক আলোচনা করে সমাধানের আশ্বাস দেন।

1 comment:

  1. Nike Titanium Art, Leather - TITANON AARD - ITNADIA
    The new Nike Nier thaitanium Titanium Art and Leather titanium bolts is a leather-led canvas made from raw titanium solid titanium resin. With the unique guy tang titanium toner design and unique $9.89 titanium nose stud · ‎In stock

    ReplyDelete

Post Bottom Ad

Responsive Ads Here

Pages